শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০৯:৩১ অপরাহ্ন

অভিনেত্রী অপু বিশ্বাস দাঁড়ালেন অসহায় মানুষের পাশে (ভিডিও)

বিডি নিউজ ৭১ ডেস্ক:

করোনাভাইরাসের তাণ্ডবে কাবু পুরো পৃথিবী। বিশ্বের বিভিন্ন দেশে চলছে লকডাউন। বাংলাদেশেও করোনার থাবা প্রবল। করোনা সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার। ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি হোটেল-রেস্তোরাঁও বন্ধ। ব্যস্ত শহরের কোলাহল থেমে গেছে। এতে করে স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষদের জীবন স্থবির হয়ে গেছে। অসহায় দিন পার করছেন খেটে খাওয়া দিন মজুরেরা। অনেকেই এগিয়ে আসছেন খেটে খাওয়া মানুষদের সহযোগিতার জন্য। থেমে নেই বিনোদন অঙ্গনের তারকারা। শুক্রবার (২৭ মার্চ) অসহায় মানুষদের সহযোগিতা করতে দেখা গেলো ঢালিউড কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাসকে।

রাজধানীর বসুন্ধরা এলাকায় অপু নিজ হাতে একশ জন কর্মজীবী অসহায় মানুষদের মধ্যে খাবার ও মাস্ক, গ্লাভস বিতরণ করেছেন। নিজের ফেসবুক আইডিতে ভিডিও শেয়ার করে এ খবর নিজেই জানালেন।

অপু বিশ্বাস বলেন, ‘আপনারা সবাই জানেন করোনাভাইরাসের সংক্রমণ চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। যার যার জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। সেই জায়গা থেকে আমি ১০০ জন মানুষের হাতে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দিয়েছি। কারণ তাদের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে।’

তিনি আরো বলেন, ‘করোনা প্রতিরোধে আমরা সবাই কাজ করছি। কিন্তু করোনার পাশাপাশি এখন ক্ষুধা নিবারণ করা প্রয়োজন। সরকার এরই মধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। আমি মনে করি, এখন সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত। শুধু ফেসবুকে পোস্ট দিলে হয়তো মানুষ কিছুটা সচেতন হবেন কিন্তু এই মানুষগুলোর ক্ষুধা নিবারণ হবে না।’

করোনাভাইরাস নিয়ে অপু বলেন, বাংলাদেশের প্রশাসন খুবই সচেতন। তারা জোর করে মানুষদের যেভাবে ঘরে রাখছেন আমার মনে খুব দ্রুত আমরা ভালো সময়ের সঙ্গে চলতে পারব। আসলে এই ভাইরাস নিয়ে আতঙ্কিত হবার কিছু নাই। সবাই সবার অবস্থান থেকে নিয়মকানুন মেনে চললে, সচেতন হলে ভালো সময়ের দেখা পাব।

প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এরমধ্যে মারা গেছেন ৫ জন। সুস্থ হয়েছেন ১১ জন।

Posted by Apu Biswas on Friday, March 27, 2020

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD