শনিবার, ২৪ জুলাই ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা- পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

আজ আন্তর্জাতিক নারী দিবস। প্রতিবছর ৮ মার্চ এই দিনটি মহিলাদের অধিকারকে সকলের সামনে তুলে ধরার জন্য পালিত হয়। ১৯০০ সালে এর সূচনা। মহিলাদের দ্বারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অর্জিত সাফল্যের উৎসব পালিত হয় এই দিনে। মহিলাদের অধিকারের লড়াইকে জোরদার করাও এই দিবস পালনের অন্যতম উদ্দেশ্য।

আজ আন্তর্জাতিক নারী দিবসে সকল নারীদের প্রতি সম্মান প্রদর্শন করে শুভেচ্ছা জ্ঞাপন করেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ।

এছাড়াও তিনি বলেন, নারী তুমি সৃষ্টিকর্তার সবচেয়ে সুন্দর সৃষ্টি । তোমাকে সৃষ্টিকর্তা দিয়েছেন এক অতুলনীয় ক্ষমতা যা ব্যবহারের মাধ্যমে তোমাকে এগিয়ে যেতে হবে বহুদূর। এই পুরুষতান্ত্রিক সমাজে তোমার বাধা আসবেই, কিন্তু তুমি থমকে যাবে না। এগিয়ে যাবে লক্ষ্য পানে। বিজয় তোমার সুনিশ্চিত। মানুষের দেখানো পথে হাঁটার পরিবর্তে নিজের পদচিহ্নই অনুসরণ করে চলতে হবে।

তিনি বলেন, যে কোনও রূপেই মহিলারা প্রসিদ্ধ ও সম্মানিত হতে পারে। তা সে মা হিসেবেই হোক বা স্ত্রী হিসেবে অথবা বোন হিসেবে। নারীকে শক্তিশালী করে তোলাই নারী দিবসের উদ্দেশ্য নয়। নারীরা এমনিতেই শক্তিশালী। বরং পৃথিবী নারীদের শক্তিকে যে চোখে দেখে, তার পরিবর্তন করাই নারী দিবসের লক্ষ্য।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD