বুধবার, ২৯ জুলাই ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

আসুন বাঁচার জন্য নিয়ম মানি, আইনের জন্য নয়ঃ কাউসার আহমেদ পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

“আসুন বাঁচার জন্য নিয়ম মানি, আইনের জন্য নয়” এরকম একটি শ্লোগানকে সামনে টেনে বিডি নিউজ ৭১ এ সাক্ষাৎকার দেন জাতীয় শ্রমিক লীগ নেতা এবং ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স সভাপতি আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে সচেতনতার কোনো বিকল্প নেই। একমাত্র সচেতনতাই পাড়ে আমাদের ভয়াবহ কোনো ক্ষতির হাত থেকে রক্ষা করতে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিনিয়ত সচেতনতার কথা বলে যাচ্ছেন। ইতমধ্যে তার নির্দেশে সারাদেশে লক ডাউন অবস্থা বিরাজ করছে।

কাউসার আহমেদ পলাশ আরো বলেন, প্রশাসনকে জোড় করে নিয়ম মানাতে বাধ্য না করে আসুন আমরা নিজ থেকেই একজন আদর্শ এবং সচেতন নাগরীকের ন্যায় সরকারের সকল নিয়ম মেনে নিজে, নিজের পরিবারকে এবং দেশকে সুরক্ষিত রাখি। আসুন বর্তমান দেশের এই সংকটপূর্ণ সময়ে আইনের জন্য নিয়ম না মেনে, বাঁচার জন্য নিয়ম মানি।

কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে। এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করে আপনি এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারেন।

করোনা ভাইরাস থেকে বাঁচতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, বিদেশ ফেরত বা আক্রান্তদের কাছ থেকে দূরত্ব বজায় রাখা, গণজমায়েত এড়িয়ে চলাসহ সরকারের সকল নিয়ম মেনে চলে করোনা ভাইরাসকে প্রতিরোধ করা সম্ভব।

কিন্তু দুঃখের সাথে বলতে হয়,  বর্তমান এই প্রেক্ষাপটে এখনো বিভিন্ন স্থানে আমরা গনজমায়েত হচ্ছি, রাস্তাঘাটে অপ্রয়োজনীয় চলাফেরা করছি। সরকারের একার পক্ষে এই বিশাল জনবহুল দেশের সকল জনগনকে নিয়ম মানানো অসম্ভব, যদিনা আমরা নিজ থেকে সচেতন না হই। তাই আবারও বলছি আসুন- “আসুন বাঁচার জন্য নিয়ম মানি, আইনের জন্য নয়”।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD