বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ১১:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

এসপি হারুনের নেতৃত্বের কারণেই নারায়ণগঞ্জে পুলিশ জনগণের বন্ধু- বলেন পলাশ

শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নেতৃত্বের কারণেই এখন নারায়ণগঞ্জের মানুষ বলে ‘পুলিশ জনগণের বন্ধু’, এমনটাই বলেন জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ । আরো বলেন, সাংবাদিকদের লেখনির মাধ্যমেই দেশ ও জাতি উপকৃত হয়েছে, মানুষ জানতে পারছে সত্য ঘটনা ।

 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরীর শায়েস্তা খান রোডে গণগ্রন্থাগার মিলনায়তনে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

কাউসার আহমেদ পলাশ বলেন, আমাদের এই সমাজকে পরির্বতন ঘটাতে হলে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অতীতেও জাতির দুঃসময়ে সাংবাদিকদের কলম বসে থাকে নাই। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৯ গণঅভ্যুত্থান, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় সাংবাদিকদের কলমের এই লেখনীর মাধ্যমেই বাঙালি জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিলো।

 

শ্রমিক নেতা পলাশ আরো বলেন, ১৯৮৭ থেকে ১৯৯০ সালে গণআন্দোলনে আমরা রাজপথে ছিলাম। একদিকে রাজপথে আন্দোলন করতাম আবার পত্র-পত্রিকায় দেখে আরও বেশি উজ্জ্বীবিত হতাম। এখন আমরা সেটার অভাব দেখছি। ‘হামসে বড়া কোন হে’ এই বিষয়টা আমাদের মধ্যে কাজ করে। দেখা গেছে সাংবাদিকতার কোন এক জায়গা থেকে যদি একটি কার্ড পেয়ে যায় বিভিন্ন অনুষ্ঠানে সিনিয়ররা দাঁড়িয়ে আছে তাদের তারা চেয়ারে বসতে দিতে চায় না। সিনিয়র সাংবাদিকরা দাঁড়িয়ে থাকে। আমাদের এই সংস্কৃতি পরির্বতন করতে হবে।

 

স্থানীয় দৈনিক সকাল বার্তার সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর সভাপতিত্বে সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি শরীফ উদ্দিন সবুজ। কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD