সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

কারবালার আত্মত্যাগ আমাদের প্রেরণার উৎস: পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

১১ আগস্ট বুধবার থেকে পবিত্র মহররম মাস গণনা শুরু হয় এবং ২০ আগস্ট শুক্রবার পবিত্র আশুরা পালিত হবে। কভিড-১৯ পরিস্থিতির কারনে এই বছর বের হবে না তাজিয়া মিছিল। পবিত্র আশুরা উপলক্ষে জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্পৃতির অনন্য নিদর্শন । ন্যায় এবং ইনসাফ পূর্ণ রাষ্ট্র ও সমাজ বিনির্মানে মাননীয় প্রধাণমন্ত্রী সদা সজাগ অবস্থানে রয়েছেন। সুবিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে মাননীয় নেত্রীর আত্মত্যাগের বিভিন্ন ঘটনা আমাদের সর্বদা প্রেরণা জোগায় ।

 

বিশিষ্ট এই শ্রমিক নেতা আরও বলেন, হযরত মুহাম্মদ (সা.) এর প্রিয় নাতি হযরত ইমাম হোসাইন (রা.) এর কারবালায় শাহাদাত বরণের শোকাবহ স্মৃতি বিজড়িত দিন ১০ মহররম আমাদের আজও গভীর দুঃখ ভারাক্রান্ত ও বেদনার্ত করে তোলে। অসত্য, জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে কারবালায় তিনি, তার পরিবার, ঘনিষ্ঠজন ও অনুচরসহ জালিমের হাতে নির্মমভাবে শহীদ হন। ব্যক্তিগত কোনো অভিলাষ নয় বরং অবিচার, জবরদস্তি, মিথ্যা অহংকার ও আত্ম-সম্মানহীন নিপীড়কের বিরুদ্ধে প্রতিরোধ করতে গিয়ে তার নিজের আত্মত্যাগের ঘটনা সারা দুনিয়ার সব মজলুমকে প্রতিবাদী হতে শতাব্দীর পর শতাব্দী ধরে প্রেরণা যুগিয়ে চলছে।

হযরত ইমাম হোসাইন (রা.) এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান শ্রমিক নেতা আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ। তিনি ইমাম হোসাইন (রা.), তাঁর পরিবার এবং কারবালার শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন এবং সাথে সাথে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে এবং অগ্রগতির লক্ষে বিভিন্ন সময় আত্মত্যাগকারীদের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD