শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৮:১৩ অপরাহ্ন

কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন

বেগম খালেদা জিয়া। (ছবি : সংগৃহীত)

বিডি নিউজ ৭১ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কুমিল্লায় চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার (৬ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই দিন ঠিক করেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

গত ৪ ফেব্রুয়ারি এই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এরপর গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগে জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির ডাকা অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রামে আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছোড়া হয়। এতে আগুনে পুড়ে মারা যান ৮ যাত্রী। আহত হন আরও ২৭ জন। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে আলাদা দু’টি মামলা করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD