বুধবার, ২০ মে ২০২০, ১১:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় ১৪৮ কি.মি বেগে তাণ্ডব চালাচ্ছে আমফান ঘূর্ণিঝড় আম্পানের কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেত বেঁচে থাকলে অনেক ঈদ পাবেন, এটাই জীবনের শেষ ঈদ বানাবেন নাঃ পলাশ গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১২৫১ এবং ২১ জনের মৃত্যু ঘূর্ণিঝড় আম্পানে উপকূলীয় স্কুল–কলেজগুলো আশ্রয়কেন্দ্র করার নির্দেশ এই ঈদ যেন জীবনের শেষ ঈদ না হয় : বেনজীর আহমেদ করোনা চিকিৎসার জন্য ২০১৩ শয্যার অস্থায়ী হাসপাতাল উদ্বোধন ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২৭৩ জন শনাক্ত, মৃত্যু ১৪ পাগলা বাজারে বাচ্চুর বিরুদ্ধে ত্রাণের নামে চাঁদা তুলে আত্মসাতের অভিযোগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করেন- শ্রমিকনেতা পলাশ

ঘূর্ণিঝড় আম্পানের কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেত

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

ঘূর্ণিঝড় আম্পান বঙ্গোপসাগরে উত্তর –পূর্ব দিকে অগ্রসর হয়েছে। এটি আজ বুধবার সকাল ছয়টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৫৬৫ কিলোমিটার, কক্সবাজার থেকে ৫৪৫ কিলোমিটার, মোংলা সমুদ্র থেকে ৩৯০ ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১০ কিলোমিটার দক্ষিণ–পশ্চিমে অবস্থান করছিল। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আম্পানের প্রভাবে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, ভোলা, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলে ১০ থেকে ১৫ ফুটেরও বেশি উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে। এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলে ১৪০ থেকে ১৬০ মিটার বেগে ঝড়ো বাতাসসহ অতি ভারী বৃষ্টি হতে পারে। তাই উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে থাকা নৌযানগুলোকে দ্রুত নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD