বুধবার, ২৯ জুলাই ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

জেএসসি-পিইসি পাস শিক্ষার্থীদের অভিনন্দন জানায় কাউসার আহমেদ পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় যারা পাস করেছে, তাদের অভিনন্দন জানিয়েছেন আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ। একইসঙ্গে তিনি এই পরীক্ষায় জড়িত শিক্ষকদের ও অভিভাবকদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আরো বলেন, শিক্ষাকে আধুনিক করতে হলে শিক্ষকদের প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা দিতে হবে এবং শিশুদের প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে হবে। আজকের শিশু আগামী দিনে জাতির কর্ণধার। তারাই বসবে বিভিন্ন বড় বড় পদে। তাই এদের জন্য চাই মানসম্মত শিক্ষা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই আধুনিক শিক্ষার পরিবেশ তৈরি করতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, শিক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমাদের সরকার যেখানে স্কুল নেই, সেখানে স্কুল করে দিচ্ছে। শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে শিক্ষকদের বেতনও বাড়িয়ে দিয়েছে। বিনামূল্যে বই এবং বৃত্তি দিচ্ছে। অনেক মা-বাবা খরচ চালাতে পারে না। তাই সরকারের পক্ষ থেকে সাহায্য দিচ্ছে। ঝরে পড়া কমাতে সাহায্যের পাশাপাশি বিভিন্ন সচেতনতার উদ্যোগ নিচ্ছে। এছাড়া জাতির পিতা মেয়েদের শিক্ষা অবৈতনিক করে দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটার ধারাবাহিকতা রেখেছে।

 

তবে শুধু বইপড়া নয়, শিশুদের এর পাশাপাশি খেলাধুলা এবং কারিগরি শিক্ষাও নিতে হবে বলে তিনি বলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD