বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০২:৩৩ অপরাহ্ন

শরীরের প্রতিটি কোষ বিলিয়ে দিবো শ্রমিকের জন্য- শ্রমিক নেতা পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ ১৯৮৫ইং সাল থেকে ছাত্রলীগের রাজনীতিতে থাকাকালীন সময় থেকেই শ্রমিকদের বিপদ আপদে ছুটে যেতেন এবং শ্রমিকদের জন্য সেই সময়েই লড়েছেন বহুবার। শ্রমিকদের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। তারই ফলশ্রুতিতে কালের বিবর্তনে জড়িয়ে পড়েন শ্রমিক রাজনীতিতে। ১৯৯০ইং সাল থেকে আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়নের সাথে শ্রমিক রাজনীতি করে আসছেন। বিগত ৩০ বছর ধরে বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়নের সাথে জড়িত। তিনি ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর সভাপতি, ছিলেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক । এছাড়াও তিনি নারায়নগঞ্জের ৭৪ সংগঠনের প্রধান স্বমন্বয়ক  এবং রয়েছেন শ্রমিক ফেডারেশনের জাতীয় কমিটিতে।

আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি না হওয়া স্বত্ত্বেও, শুধুমাত্র শ্রমিকদের স্বার্থে অনেক কেন্দ্রিয় পর্যায়ের সমস্যার মোকাবেলাও করেছেন নিজেই। শ্রমিকদের সমস্যা সমাধান এবং তাদের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে প্রথম সাড়িতেই দেখা যায় এই সংগ্রামী নেতাকে।

শ্রমিক নেতা পলাশ বলেন, শ্রমিকরাই তার জীবন এবং তাদের অধিকার আদায়ে কখনোই তিনি পিছপা হন নাই। তিনি আরো বলেন, শরীরের প্রতিটি কোষ বিলিয়ে দিবো শ্রমিকের জন্য। শ্রমিকদের দাবি আদায়ের আন্দোলন করতে গিয়ে বহুবার নির্যাতনের শিকারও হয়েছেন। তারপরও তিনি শরীরের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও এই শ্রমিকের পাশেই থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

আগামী ২৪ মার্চ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শ্রমিকদের অনুরোধে এই প্রথমবার কাউসার আহমেদ পলাশ এই সংগঠনের সভাপতি পদে প্রার্থী হয়েছেন এবং লড়ছেন শ্রমিকদের আস্থার প্রতীক ট্রাক মার্কা নিয়ে।

নির্বাচন নিয়ে শ্রমিক নেতা পলাশ বলেন, এই সংগঠনের পাগলা শাখার সভাপতি পদে থেকেই শ্রমিকদের জন্য লড়ে গেছেন। তার বিশ্বাস ২৪ মার্চের নির্বাচনে শ্রমিকরা সেই অবদানের কথা মাথায় রেখে তাকে জয়যুক্ত করার মাধ্যমে আরো বেশি খেদমত করার সুযোগ করে দিবেন।

শ্রমিকদের দাবি, যেহেতু বরাবরই শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে শ্রমিক নেতা পলাশের অবদান ছিল প্রথম সাড়িতে। দলমত নির্বিশেষে সকল শ্রমিকের আস্থার কেন্দ্রবিন্দু তিনি। শ্রমিকদের জন্য জুলুমবাজের রক্তচক্ষু উপেক্ষা করে লড়েছেন এবং কারাবন্দি হয়েছেন বহুবার। তাই শ্রমিকরাও আশাবাদী সকলেই ট্রাক মার্কায় ভোট প্রদানের মাধ্যমে তাদের প্রাণপ্রিয় নেতা পলাশ কে সভাপতি পদে জয়যুক্ত করবেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD