শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৪১ পূর্বাহ্ন

ডাক্তার দেখানোর জন্য অসুস্থ মাকে কাঁধে নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিলেন ছেলে

ছবি : সংগৃহিত।

বিডি নিউজ ৭১ ডেস্ক : গত কয়েকদিন যাবত তীব্র জ্বরে ভুগছেন মা। ডাক্তার দেখানোর জন্য এ সন্তান দুই কিলোমিটার রাস্তা পাড়ি দিয়েছেন মাকে কাঁধে নিয়ে। নেত্রকোনার বিরিশিরি ইউনিয়নের সোমেশ্বরী নদীর চর থেকে ২৬ মার্চ ছবিটি তুলেছেন বিবিসি’র সাংবাদিক আকবর হোসেন। ছবিটি তার ফেসবুক থেকে নেয়া।

বর্তমান সমাজে মাকে কষ্ট দেন এমন মানুষের অভাব নাই। নেত্রকোনার এই লোকের হয়তো টকা নেই কিন্তু মাকে ভালোবাসার মতো মন আছে। যে মায়ের বদৌলতে এই সুন্দর পৃথিবীর আলো দেখার সৌভাগ্য আমরা লাভ করেছি, সেই মায়ের প্রতি কোন সন্তান যেন অবহেলার আঙ্গুল দেখাতে না পারে, সেটাই হোক আমার-আপনার আজকের অঙ্গীকার।

শৈশব, কৈশর পেরিয়ে আজ যুবক হয়েছি, একদিন বৃদ্ধও হব। একসময় চলেও যেতে হবে সেই না ফেরার দেশে। রেখে যেতে হবে সব টাকা-পয়সা, বাড়ি-গাড়ী, অর্থ-সম্পদ। তাহলে কেন এত অহংকার, কিসের এত দাম্ভীকতা? একবার ভেবে দেখুন, বৃদ্ধাশ্রমের বা অবহেলিত মায়ের চিত্র বৃদ্ধাবস্থায় আমার-আপনার বেলায়ও ঘটতে পারে।

তাহলে আসুন, আজ হতে আমরা সকলে মিলে একসাথে প্রতিজ্ঞাবদ্ধ হই, শপথ করি ও প্রতিরোধ গড়ে তুলি, কোন সন্তান যেন তার মায়ের দিকে বাঁকা চোখে তাঁকাতে না পারে, মাতৃস্নেহের অবমাননা করতে না পারে, মাকে বৃদ্ধাশ্রমে পাঠাতে না পারে। সকল মায়ের শেষ আশ্রয়স্থল হোক প্রশান্তিময়, দুশ্চিন্তাহীন ও ঝামেলামুক্ত; মা-বাবা যেমন আমরা বাচ্চা থাকা অবস্থায় তাদের সবকিছু দিয়ে আগলে রাখত আমরাও যেন মা-বাবাকে তাদের বৃদ্ধাবস্থায় আগলে রাখি ঠিক এই নেত্রকোনার ছেলেটির মতো।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD