বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১২:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ালো বিসিবি

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

আনুষ্ঠানিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত ২১ শে অক্টোবর ক্রিকেটাররা ১১ দফা দাবি আন্দোলনের মাধ্যমে তুলে ধরেছিল। পরে তা বেড়ে ১৩ দফায় পরিণত হয়। তার মধ্যে অন্যতম ছিল প্রথম শ্রেণির ক্রিকেটারদের সুযোগ সুবিধা বাড়ানো। এর পরেই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছিলেন, “প্রথম শ্রেণি ক্রিকেটারদের ম্যাচ ফি সহ অন্যান্য আনুষাঙ্গিক সুবিধা বাড়ানো হবে।” সেটাই আজ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে বিসিবি।

আন্দোলনের আগে প্রথম শ্রেণীর প্রথম স্তরের ক্রিকেটেররা  ম্যাচপ্রতি পেতেন ৩৫ হাজার টাকা, সেটা বাড়িয়ে করা হয়েছে ৬০ হাজার টাকা, যা প্রায় পূর্বের চেয়ে ৭১ শতাংশ বেশি। আর দ্বিতীয় স্তরের খেলোয়াড়রা পেতেন ২৫ হাজার টাকা, সেটা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৫০ হাজার টাকা, যা পূর্বের চেয়ে ১০০ শতাংশ বেশি। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড চললেও প্রথম রাউন্ড থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে।

ক্রিকেটারদের ভ্রমণ খরচ, নাস্তা খরচ সবকিছুতেই ভাতার পরিমাণ বেড়েছে। আগে ২৫০০ টাকা দেওয়া হতো, তা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩৫০০ টাকা, যা পূর্বের চেয়ে ৬৭ শতাংশ বেশি। প্রতিদিনের এলাউন্স বাবদ ১৫০০ টাকা থেকে হয়েছে ২৫০০ টাকা।

এতে খেলোয়াড়দের ১৩ দফার মধ্যে ৪র্থ নং দফা বিসিবি অধিকাংশই পূরণ করলো। বাকি ১২টি দফা বিবেচনায় এনে শীঘ্রই পূরণ করবে বলে আশ্বাস জানিয়েছেন বিসিবি সভাপতি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD