বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২০, ১০:৫৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন গাম্বিয়ার আইনমন্ত্রী

বিডি নিউজ ৭১ ডেস্ক:

রাখাইনে গণহ -ত্যার বিষয়ে আন্তর্জাতিক বিচার আদালতের দায়ের করা মাম-লায় (আইসিজে) সমর্থন এবং রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গাম্বিয়ার আইনমন্ত্রী আবুবকর মারি।

গত বৃহস্পতিবার আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গাদের পক্ষে অন্তর্বর্তীকালীন আদেশ ঘোষণার পর ভয়েস অফ আমেরিকাকে দেয়া এক প্রতিক্রিয়ায় গাম্বিয়ার আইনমন্ত্রী এই কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিক্রিয়ায় গাম্বিয়ার আইনমন্ত্রী আবুবকর মারি বলেন, আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গাদের গণহ -ত্যার মাম -লা নিয়ে বাংলাদেশ প্রচুর সমর্থন দিয়েছে। এছাড়া লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। এজন্য আমরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, মিয়ানমারের সেনাবাহিনীদের নির্যাতনে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে চলে আসে। বাংলাদেশ সরকার এসব রোহিঙ্গাদেরকে আশ্রয় দেন। গত বছরের নভেম্বরে আইসিজেতে মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের বিরুদ্ধে গণহ- ত্যা বন্ধে ব্যবস্থা নিতে মাম- লা দায়ের করেছিলো পশ্চিম আফ্রিকার দেশ গাম্বিয়া। এই মাম-লায় গত বৃহস্পতিবার আন্তর্জাতিক আদালতের অনর্বতীকালীন আদেশে বলা হয়, রাখাইনে রোহিঙ্গাদের ওপর চালানো নি -র্যাতন গণহ -ত্যার শামিল

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD