শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:৩৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন নচিকেতা

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন নচিকেতা

বিডি নিউজ ৭১ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন দুই বাংলার নন্দিত কণ্ঠশিল্পী নচিকেতা। সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন যাদু রিছিল। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।

বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির, হাজার বছর ধরে, বঙ্গবন্ধু তুমি ভোরের সূর্য, উঠুক পৃথিবী জুড়ে- এমন কথার গানটিতে শনিবার কলকাতার লেক টাউন ফিউশন প্রো স্টুডিওতে কণ্ঠ দেন নচিকেতা।

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাওয়া প্রসঙ্গে নচিকেতা বলেন, ‘বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইতে পেরে আমি গর্বিত। যার ডাকে বাঙালি জাতি একাত্তরে মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এবং স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

বঙ্গবন্ধুর মতো এত বড় মহান নেতার প্রতি এই গানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করতে পেরে একজন শিল্পী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। গানটির কথা ও সুর আমার ভালো লেগেছে। আশা করি এই গানটি বাংলা ভাষার প্রতিটি মানুষ শুনবে।’

গীতিকার সুজন হাজং জানান, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামের জন্য করা হয়েছে। এ অ্যালবামে আরো কণ্ঠ দিচ্ছেন- ফাহমিদা নবী, শুভমিতা (ভারত), আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং(ভুটান), ডেভিড (শ্রীলঙ্কা) এবং শালাবি (মালদ্বীপ)।

পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন সুজন হাজং। শিগগিরই ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামটি প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD