বুধবার, ২৯ জুলাই ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

বঙ্গবন্ধু ক্রীড়া ফাউন্ডেশনে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, অসচ্ছল ক্রীড়াবিদ, কোচ ও সংগঠকদের জন্য গঠিত বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে বঙ্গবন্ধুকন্যা এ অনুদান দিয়েছেন।

গত ৯ জুলাই বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের বোর্ড সভায় ১ হাজার ১৫০ জন ক্রীড়া ব্যক্তিত্বকে বছরব্যাপী ভাতা প্রদানের সিদ্ধান্ত হয়েছে। এই ক্রীড়া ব্যক্তিত্বরা মাসে দুই হাজার টাকা করে বছরে ২৪ হাজার টাকা ভাতা পাবেন।

করোনাভাইরাসে সবকিছু বন্ধ হওয়ার পর থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির উদ্যোগে দেশের অসচ্ছল ক্রীড়াবিদদের নানাভাবে সহযোগিতা কার্যক্রম চলছে। ফেডারেশনগুলোর কাছ থেকে তালিকা এনে ১ হাজার জন ক্রীড়াবিদকে দিয়েছেন ১০ হাজার টাকা করে। এরপর অর্থ মন্ত্রণালয় থেকে ৩ কোটি টাকা বরাদ্দ এনে প্রতিটি জেলা থেকে ৪৫ জন এবং প্রতিটি বিভাগ থেকে ১০ করে ক্রীড়া ব্যক্তিত্বকে দিয়েছেন ৭ হাজার টাকা করে।

সহযোগিতার সেই ধারাবাহিকতায় এবার বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে ১ হাজার ১৫০ জনকে বছরব্যাপী ভাতা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশনটি গড়েছিলেন সর্বকালের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে অনুদান দেয়ায় আমি তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

প্রধানমন্ত্রীর দেয়া এই ১০ কোটি টাকা স্থায়ী আমানত হিসেবে রেখে তার লভ্যাংশ থেকে অসহায় ক্রীড়া ব্যক্তিত্বদের সহায়তা করা হবে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD