শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১১:২৪ অপরাহ্ন

বঙ্গবন্ধু তুমি মর’নি, তুমি আছো বাঙালির অস্তিত্বে

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

১৯৭৫ সাল ১৫ আগস্ট বাঙ্গালী জাতির ইতিহাসের এক ভয়াল দিন। কতটা নির্লজ্জ হলে জাতির স্থপতিকে এভাবে শেষ করে দিতে পাড়ে। হায়েনা ঘাতকের নির্মম বুলেটে ক্ষতবিক্ষত বাংলাদেশ।

সেই ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমণ্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

শনিবার স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করে দিনটি।

জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু; মৃত্যু তোমাকে নিঃশেষ করতে পারেনি। চিরঞ্জীব তুমি। তুমি আছো, তুমি রবে বাঙালির অস্তিত্বে। বাংলার প্রতিটি ধূলিকণায়। এভাবেই অভিমত ব্যক্ত করেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় নেতা আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ।

এছাড়াও তিনি ১৫ই আগস্টে শাহাদাত বরনকারী সকলে আত্মার মাগফেরাত কামনা করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD