বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১১:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

বর্ষসেরা ফিফা ফুটবলার মেসি

বিডি নিউজ ৭১ (খেলাধুলা ডেস্ক):

ইতালির মিলানে চলছে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। অপেরা হাউজ লা স্কালায় জাঁকজমক এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করা হচ্ছে গত মৌসুমের সেরাদের নাম। এবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন লিওনেল মেসি।

বাতাসে জোর গুঞ্জন ছিল, উয়েফার পর ফিফা বর্ষসেরা ফুটবলারও হতে যাচ্ছেন লিভারপুল তারকা ভার্জিল ভন ডাইক। তবে সেই গুঞ্জন উড়ে গেছে। উয়েফা আর ফিফার চাহিদা এক নয়। সারা বিশ্বের ফুটবল খেলুড়ে দেশগুলোর কোচ আর অধিনায়কদের ভোটে এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি।

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো এবং ভার্জিল ভন ডাইককে পেছনে ফেলে এই পুরষ্কার জিতেছেন মেসি। আর্জেন্টাইন জাদুকর এই নিয়ে ষষ্ঠ বারের মতো জিতলেন ফিফা বর্ষসেরা পুরষ্কার। এছাড়া দীর্ঘ চার বছর পর জিতলেন এই বর্ষসেরার পুরষ্কার।

এর আগে সর্বশেষ ২০১৫ সালে এই বর্ষসেরার পুরষ্কার জিতেছিলেন মেসি। ২০১৫ ছাড়াও ২০০৯, ২০১০, ২০১১ এবং ২০১২ মিলিয়ে টানা চার বছর এই পুরষ্কার ছুঁয়েছেন বার্সেলোনা সুপারস্টার।

গত মৌসুমে কাতালান জায়ান্টদের লা লিগা শিরোপা জেতানো, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নিয়ে যাওয়া, আর্জেন্টিনাকে কোপায় তৃতীয় স্থান করানো, ব্যক্তিগতভাবে মৌসুমে ইউরোপ ও চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়া এবং ইউরোপিয়ান গোল্ডেন শু জেতা। এই সবগুলোর জন্যই মেসি ছিলেন লাইমলাইটে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD