বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০২:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

বিটিভি দেখছে ভারতের মানুষ

বিটিভি দেখছে ভারতের মানুষ

বিডি নিউজ ৭১ : ভারতবর্ষের মানুষ আজ থেকে উপভোগ করছে বাংলাদেশের টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান। ভারতের রাষ্ট্রীয় টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম-ডিডি ফ্রি ডিশের মাধ্যমে এ সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে বিটিভি। সোমবার বিকেলে রামপুরায় বিটিভির মিলনায়তনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অনেকে।

এক ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব অমিত খারে।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, সকাল ৯টা থেকে ভারতে বিটিভি সম্প্রচার শুরু হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর। সেজন্য আমি ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদর্শী চিন্তার কারণে বাংলাদেশের চ্যানেল ভারতে প্রচার করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, প্রকৃতপক্ষে পৃথিবী আজ গ্লোবাল ভিলেজ। সে কারণে সব খবর মুহূর্তেই ছড়িয়ে পড়ছে। যে কারণে চ্যানেল আটকে রাখা সম্ভব নয়। তাছাড়া বাংলাদেশ ও ভারতের সংস্কৃতি একই রকম। যদি ভারতের মানুষ বাংলাদেশের চ্যানেল দেখতে পায় তাহলে এ সংস্কৃতির বিনিময় হবে। দুই দেশের মধ্যে নৈকট্য বাড়াবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD