রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৯:৩৫ পূর্বাহ্ন

ভারতকে হোয়াইটওয়াশ করে দুর্দান্ত প্রতিশোধ নিল নিউজিল্যান্ড

বিডি নিউজ ৭১ ডেস্ক:

মাউন্ট ম্যাঙ্গানুইতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতকে ৫ উইকেটে হারিয়ে ৩-০ তে হোয়াইটওয়াশ করল স্বাগতিক নিউজিল্যান্ড। এর আগে টি-টোয়েন্টি সিরিজে ৫-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল কিউইরা।

ভারতের দেয়া ২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। যেখানে ১০৬ রানের জুটি গড়েন তারা। তবে ৪৬ বলে ৬৬ রানের আক্রমণাত্মক একটি ইনিংস উপহার দেন গাপটিল। এরপর আরেক ওপেনার হেনরি নিকোলসের ১০৩ বলে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোমের ২৮ বলে খেলা ৫৮ রানের ঝড়ো ব্যাটিংয়ে ৪৭.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কিউইরা। ভারতের যুজবেন্দ্র চাহাল ৪৭ রান খরচায় নেন ৩ উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের ৩২ রানেই হারায় ২ উইকেট। তবে চালিয়ে খেলতে থাকেন পৃথ্বি শ। তবে ৪২ রান করে রান আউট হয়ে তিনি ফিরে গেলে চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়েন কেএল রাহুল ও স্রেয়াশ আইয়ার৷ নিজের অর্ধশতক তুলে নিয়ে ৬২ রান করে আইয়ার ফিরে গেলে পঞ্চম উইকেটে মানিষ পান্ডের সাথে আবারও ১০৭ রান যোগ করেন কেএল রাহুল।

এরই মাঝে তিনি তুলে নেন দুর্দান্ত এক শতক। ৯ চার ও ২ ছক্কায় ১১৩ বলে ১১২ রান করেন তিনি৷ তার সাথে মানিষ পান্ডের ৪২ রানে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৯৬ রান করে ভারত।

কিউইদের হয়ে হামিশ বেনেট ৪টি উইকেট লাভ করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD