শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

ভিপি নুর’কে গ্রেপ্তারের দাবিতে শাহবাগে অবরোধ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

ধর্ষণ মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হকসহ ছয় আসামিকে গ্রেপ্তারসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ। আজ শনিবার বিকেল চারটা থেকে সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত তাঁরা শাহবাগ মোড়ে অবস্থান করেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের এই অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন ও শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল। ফলে তৈরি হয় তীব্র যানজট, যদিও পাশের সরু রাস্তা দিয়ে কিছু গাড়ি চলছিল।

শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে মঞ্চের নেতা-কর্মীরা নুরুলদের গ্রেপ্তার এবং ধর্ষকদের শাস্তিসহ বিভিন্ন দাবিতে স্লোগান ও বক্তব্য দেন। কর্মসূচিতে অন্যদের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত বক্তব্য দেন৷

 

সন্ধ্যা পৌনে সাতটার দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের এই অংশের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বলেন, ‘জনদুর্ভোগের কথা বিবেচনা করে আজকের মতো কর্মসূচি স্থগিত করা হচ্ছে৷ পরবর্তী কর্মসূচি পরে জানিয়ে দেওয়া হবে৷’ পরে সন্ধ্যা সাতটার দিকে তাঁরা রাস্তা ছেড়ে দেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের অন্য দাবিগুলো হলো দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, ধর্ষণের দায়ে অভিযুক্ত সংগঠন ছাত্র অধিকার পরিষদকে সারা দেশে নিষিদ্ধ করা এবং শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা৷

গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সাবেক ভিপি নুরুল হকসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে লালবাগ থানায় মামলা করেন। পরের দিন ওই ছাত্রী এই ছয়জনকে আসামি করে কোতোয়ালি থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে আরেকটি মামলা করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD