রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

মরহুম ইসমাঈল হোসেন মুরব্বি পরিবহন শ্রমিকদের পরমবন্ধুঃ পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

বাংলাদেশের সড়কপথে প্রায় ৬০ হাজার ট্রাক বিভিন্ন ভাবে পণ্য পরিবহনের মতো গুরুত্বপূর্ণ কাজে জড়িত। এই খাতে নিয়োজিত মালিক ও শ্রমিকদের স্বার্থ রক্ষায় ১৯৭৩ইং সালে মরহুম ইসমাঈল হোসেন মুরব্বির হাত ধরে গড়ে উঠে বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়ন । যার রেজিস্ট্রেশন নম্বর বি-১৬৬৫ । এই সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

আগামীকাল ১লা নভেম্বর (সোমবার), শ্রমজীবী মানুষের কান্ডারি বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম ইসমাঈল হোসেন মুরব্বির ১৩তম মৃত্যু বার্ষিকী। মরহুমের আত্মার মাগফেরাতে ও তাঁর স্মৃতিচারণে আগামীকাল দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়নের পাগলা অফিস সংলগ্ন এড়িয়ায় বিকাল ৩ ঘটিকায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়নের পাগলা শাখার সভাপতি জনাব আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ।

শ্রমিকনেতা কাউসার আহমেদ পলাশ বলেন, মরহুম ইসমাঈল হোসেন মুরব্বি ছিলেন শ্রমিকদের পরম বন্ধু। যার ধ্যানজ্ঞান ছিলো শ্রমিকদের কল্যাণ সাধনে। তাইতো তারই হাত ধরে প্রতিষ্ঠা পায় বাংলাদেশ আন্তঃজিলা ট্রাকচালক ইউনিয়ন। আর এই সংগঠন প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি বিভিন্ন সময় হয়েছেন নির্যাতিত ও নিপীড়িত। করতে হয়েছে কারাবরণ। কিন্তু শ্রমিক বন্ধু ইসমাঈল হোসেন মুরব্বি কখনো দমে যান নাই। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় করে গেছেন নিরন্তর সংগ্রাম।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD