সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৮:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দূষিতদের বের করে দিয়ে, বিশুদ্ধ আওয়ামী লীগ চাই: কাদের ঘূর্ণিঝড় হাগিবিসের আঘাতে জাপানে নিহত ১৯ আলীগঞ্জ মাঠ রক্ষায় সর্বাত্মক সহযোগীতা অব্যাহত থাকবে: ডিসি জসিম আজ ৪র্থ ডিসি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ আনুষ্ঠানিক উদ্বোধন হাওরের সুন্দর পরিবেশ রক্ষার আহ্বান রাষ্ট্রপতির টাইগারদের পাকিস্তান সফরের বিষয়ে সিদ্ধান্ত দেবে সরকার রাজনীতি চলবে কি না, সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের: শিক্ষামন্ত্রী দীপু মনি মহিলা শ্রমিক লীগের নবগঠিত সভাপতি সুরাইয়া, সাধারণ সম্পাদক রহিমা দেনমোহর নির্ধারণে রাসূলুল্লাহ (সা:) এর আদর্শ ৫ দফা দাবি বাস্তবায়নের আগে বুয়েটে ভর্তি পরীক্ষা নয়

“মাটিতে পুঁতে ফেলা হল ১২ টন ইলিশ”

“মাটিতে পুঁতে ফেলা হল ১২ টন ইলিশ”

অনলাইন ডেস্ক : বাঙালি মানেই ইলিশপ্রিয় জাতি। ইলিশলোভী বললেও অত্যুক্তি হবে না। কিন্তু সোমবার এ লোভকে বিসর্জন দিয়ে ১২ টন ইলিশকে মাটিতে পুঁতে ফেলেছেন বঙ্গোপসাগরীয় দ্বীপ কাকদ্বীপের অক্ষয়নগরের বাঙালিরা। জাটকা বা ছোট ইলিশ না ধরতে এমন সচেতনার দৃষ্টান্ত দেখাল ভারতের হুগলি নদী ও বঙ্গোপসাগরের মিতালিতে অবস্থিত এ কাকদ্বীপ। গত রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ছোট ইলিশ বোঝাই কাকদ্বীপের অক্ষয়নগরবাসী ৭টি ট্রাক আটক করেন।

ইতিপূর্বে ব্যবসায়ীরা আটককৃত মাছ নিলামে খোলাবাজারে কমমূল্যে বিক্রি করে দিলেও সোমবার এলাকাবাসীর ভয়ে কোনো ব্যবসায়ী নিলামে যোগ দেননি। কেননা ছোট ইলিশ আর কখনও কিনবেন না জানিয়ে এসব ইলিশ বিক্রয়কারীকে আইনের হাতে তুলে দেয়ার কথা জানিয়েছিলেন অক্ষয়নগরের বাসিন্দারা। আর সে কারণে সোমবার কেউ না কেনায় অক্ষয়নগরে উদ্ধারকৃত ১২ টন ইলিশ (৯ ইঞ্চির চেয়ে ছোট) মাটিতে পুঁতে ফেলা হয়।

উল্লেখ্য, বরাবরের মতো এবারও মৎস্য অধিদফতরের নিষেধাজ্ঞা সত্ত্বেও ব্যাপক হারে ছোট ইলিশ ধরছেন উপকূলীয় জেলেরা। তাই সাধারণ মানুষকে এসব মাছ না কিনতে সচেতন করে আসছে ভারতীয় প্রশাসন।

সূত্র : জি নিউজ

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD