মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ইদ্রিস আলী মেম্বারের ২৪তম মৃত্যুবার্ষিকী

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

আজ ২৫ অক্টোবর (রোজঃ মঙ্গলবার) জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট শ্রমিক নেতা আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ এর পিতা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামিলীগ এর দুঃসময়ের কান্ডারী বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাণুরাগী দানবীর মরহুম ইদ্রিস আলী মেম্বারের ২৪তম মৃত্যুবার্ষিকী।

মরহুম ইদ্রিস আলী মেম্বার ছিলেন স্বার্থক রাজনীতিবীদ, সমাজসেবক, শিক্ষানুরাগী এবং বহু প্রতিভার গুণে গুণান্বিত একজন ব্যক্তি। তিনি ১৯৩৯ইং সালের ১লা মে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন আলীগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর শিক্ষাজীবন কাটে নারায়ণগঞ্জ উচ্চ বিদ্যালয় এবং সরকারি তোলারাম কলেজে।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বপরিবারে হত্যার পর যখন আওয়ামীলীগের নেতা কর্মীদের উপর জুলুম নির্যাতনের ষ্টীম রোলার চলে, ঠিক তখনো নিজ এলাকায় আওয়ামীলীগকে সংগঠিত করতে জীবন বাজি রেখে কাজ করে গেছেন প্রয়াত ইদ্রিস আলী। গনমানুষের অধিকার রক্ষায় সবসময় সোচ্চার এই রাজনৈতিক দলটির একজন নিবেদিত কর্মী ছিলেন তিনি। তিনি অত্র এলাকায় দানবীর ইদ্রিস আলী মেম্বার নামেই খ্যাঁত ছিলেন। একটি সুন্দর, আদর্শ, শিক্ষিত বাসযোগ্য সমাজ গঠনই ছিলো তাঁর একমাত্র ব্রত।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD