সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ক্ষমতায় নয়, সত্যের শক্তিতে বিশ্বাসী পলাশ মহান বিজয় দিবসে জাতির সূর্য সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধাঃ পলাশ স্বাস্থ্যবিধি মেনে বিজয় দিবস উদযাপনের আহ্বানঃ প্রধানমন্ত্রী সরকারকে ভ্রুকুটি দেখানোর ধৃষ্টতা দেখাচ্ছে পরাজিত শক্তির দোসরেরাঃ প্রধানমন্ত্রী বিএনপির নেতা–কর্মীদের পদ্মা সেতুতে না ওঠার আহ্বান শাজাহান খানের মুসলিমপ্রধান দেশ হিসেবে বাংলাদেশ ও তুরস্ক উদার গণতন্ত্র চর্চায় বিশ্বাসীঃ কাদের দেশবরেণ্য ফুটবলার বাদল রায়ের মৃত্যুতে পলাশের শোক প্রকাশ শ্রমিকলীগ সভাপতি ফজলুল হকের মৃত্যুতে শ্রমিকনেতা পলাশের শোক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পলাশ বাংলাদেশিদের দুই ঘণ্টার সাইবার হামলায় নাস্তানাবুদ ফ্রান্সের সেই ওয়েবসাইট

মুসলিমপ্রধান দেশ হিসেবে বাংলাদেশ ও তুরস্ক উদার গণতন্ত্র চর্চায় বিশ্বাসীঃ কাদের

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

২০১৮ সালে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং ঢাকায় কামাল আতাতুর্কের ভাস্কর্য স্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

রাষ্ট্রদূত জানান, ইতিহাস ও ঐতিহ্যের স্মারক হিসেবে তুরস্কজুড়ে অনেক ভাস্কর্য রয়েছে। কিন্তু এ নিয়ে তুরস্কে কোনো ভিন্নমত কিংবা বিতর্ক নেই।

এ সময় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অদম্য গতিতে এগিয়ে যাওয়া এবং অর্থনৈতিক সমৃদ্ধি ও কোভিড পরিস্থিতি মোকাবিলাসহ সামাজিক খাতের উন্নয়নে তুরস্ক সরকারের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করেন তুরস্কের রাষ্ট্রদূত।

বৈঠকে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ও তুরস্কের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেক পুরোনো এবং অভিন্ন বিশ্বাসের ওপর প্রতিষ্ঠিত। মুসলিমপ্রধান দেশ হিসেবে বাংলাদেশ ও তুরস্ক উদার গণতন্ত্র চর্চায় বিশ্বাসী। ইউরোপ ও এশীয় সংস্কৃতির সংযোগস্থল তিন সমুদ্রের দেশ তুরস্ক। দুই দেশের মাঝে রয়েছে সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম।

অর্থনীতি, অবকাঠামো, কর্মসংস্থান ও সাংস্কৃতিক ক্ষেত্রে দুই দেশের মাঝে বিদ্যমান সম্পর্ক এগিয়ে নেয়ার আরও সুযোগ রয়েছে বলে মন্ত্রী এ সময় আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD