শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১২:৩৬ অপরাহ্ন

রংপুর- ৩ আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী রাজু

বিডি নিউজ অনলাইন ডেস্কঃ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন মো. রেজাউল করিম রাজু।

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

যৌথসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সর্বসম্মতিক্রমে রেজাউল করিম রাজুকে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

রংপুর-৩ উপ-নির্বাচনে ১৬ জন প্রার্থী নৌকার মনোনয়ন চেয়েছিলেন।

সভায় উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল মনোনীত প্রার্থীদের নামের তালিকা চূড়ান্ত করা হয়।

গত ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এ উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র পেশের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ১৬ সেপ্টেম্বর। ভোট গ্রহণ সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এ আসনে ভোটার সংখ্যা হচ্ছে ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে ২ লাখ ২১ হাজার ৩১০ জন পুরুষ এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন মহিলা ভোটার। বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য হয়। তিনি গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। আসন শূন্য হওয়ার পর ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্নে নির্বাচন কমিশনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD