শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

রাত পোহালেই ভোটঃ কাউসার আহমেদ পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

আর মাত্র কয়েক ঘন্টা পরেই ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ ইং অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক জনাব আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ বলেন অনেকেই ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে কাকে ভোট দিবে। কেউ আবার ভাবছেন একজনকে দিলেই তো হয়; যার জয়ের সম্ভাবনা বেশি, তাকে দিলেই বরং ভালো, ভোটটা আর বেকার যায় না। কিন্তু কেউ কি ভেবে দেখেছেন যে, ভোট দেওয়া একটি মহান ঈমানী দায়িত্ব। জেনে শুনে অযোগ্য এবং ভুল প্রার্থীকে বেছে নিলে তার পরিণাম আপনাকে, আমাকে, এমনকি পুরো সমাজকেই বহন করতে হবে।
তিনি বলেন, ভোট সাধারণ কোনো ব্যাপার নয়। ভোট দেওয়া মানে সাক্ষ্য প্রদান ও সত্যায়ন করা। কাউকে ভোট দেওয়ার অর্থ হলো তার ব্যাপারে এই মর্মে সাক্ষ্য প্রদান করা যে, তিনি সৎ ও যোগ্য। ইসলাম ও দেশের উন্নয়নে কার্যকর ভূমিকা এবং জনগণের অধিকার আদায়ে তিনিই সবচেয়ে উপযুক্ত। প্রার্থী সম্পর্কে জানা-শোনার পরও অসৎ ব্যক্তিকে ভোট বা সাক্ষ্য দেওয়ার কারণে নির্বাচিত হওয়ার পরবর্তী সময়ে যত অসৎ কর্মকান্ড সম্পাদন করবেন, সেই পাপের অংশে ভোটাররাও শরিক হবেন। পবিত্র কোরআন কারিমে মহান আল্লাহ এরশাদ করেন, যে লোক সৎকাজের জন্য কোনো সাক্ষ্য দেবে, তা থেকে সেও একটি অংশ পাবে। আর যে লোক মন্দ কাজের জন্য সুপারিশ করবে, সে তার পাপের একটি অংশ পাবে (সুরা নিসা : ৮৫)।
এছাড়াও তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলার সম্মানিত ডিসি মোস্তাইন বিল্লাহ সকল ভোটারকে নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান করেছেন। সুতরাং সকলকে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেয়ে পছন্দের সৎ, যোগ্য, আদর্শ, শিক্ষিত প্রার্থীকে ভোট প্রদান করতে পরামর্শ দেন। পাশাপাশি তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে উন্নয়নের গতি চলমান ও অসাম্প্রদায়িক চেতনা অক্ষুণ্ণ রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।
নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD