শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসনীয়: পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

করোনা সংক্রমণের কারনে দেড় বছরের বেশি সময় বন্ধ রয়েছে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আর বাড়ানোর প্রয়োজন পড়বে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অর্থাৎ চলতি মাসের ১২ সেপ্টেম্বর থেকেই চালু হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান।

সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক। শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত নিশ্চিত করতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া জরুরী ছিলো। অন্যাথায় শিক্ষাক্ষেত্রে, তথা মনন ও মননশীলতার ক্ষেত্রে একটি বিশাল জেনারেশনাল গ্যাপ তৈরি হবে। তবে দেরীতে হলেও এই বিষয়টি সম্পর্কে সরকার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খুলে দেওয়ার সিদ্ধান্তগ্রহণ করেছেন। এই ইতিবাচক সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসনীয়।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার পূর্বেই সংশ্লিষ্ট মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠানে যেন যথাযথ স্বাস্থ্যবিধি মানা হয়, সে বিষয়টি নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সেক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পর স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানা হচ্ছে কিনা, তা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি প্রতিষ্ঠানে মনিটরিং সেল গঠন করা যেতে পারে। কেননা শিক্ষার্থীরা মাস্ক পরছে কিনা, প্রতিষ্ঠানে ঢোকার সময় তাদের শরীরের তাপমাত্রা কত, তারা সামাজিক দূরত্ব মেনে চলছে কিনা ইত্যাদি বিষয়ে প্রতিদিনই প্রতিবেদন তৈরি করার প্রয়োজন রয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD