শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০১:০৮ পূর্বাহ্ন

শুক্রবার শিশুদের জন্য পঞ্চবটির পার্ক ফ্রি ঘোষণা করলেন আইভী

বিডি নিউজ ৭১ ডেস্ক:

প্রতি সপ্তাহের শুক্রবার শেখ রাসেল নগর পার্ক এবং পঞ্চবটির এডভ্যাঞ্চার ল্যান্ড পার্ক শিশুদের জন্য পুরোপুরি ফ্রি ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বেইলী স্কুলের শিক্ষার্থীদের পক্ষে অন্তিক সাহা নামে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর দাবির প্রেক্ষিতে এই ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে চাষাড়া শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছনতা কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষার্থীদের উত্থাপিত বেশ কিছু দাবি এক বাক্যে মেনে নিয়ে ওই ঘোষণা করেন মেয়র।

মেয়রের কাছে শিক্ষার্থীদের দাবিগুলো ছিলো, সিটি করপোরেশনের মধ্যে সপ্তাহের একদিন শিশু দিবস, সিনেস্কোপে সপ্তাহে একদিন শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন, শহীদ মিনারে কেবল একদিন শিশুদেরই প্রবেশাধিকার, জিমখানা লেকে সপ্তাহে একদিন কেবল শিশুদের অবাধে চলাচল, আলী আহম্মদ চুনকা পাঠাগারে সপ্তাহে একদিন শিশুদের জন্য উন্মুক্ত, নারায়ণগঞ্জ গণগ্রন্থাগারে সপ্তাহে একদিন শিশুদিন জন্য রাখার দাবি তুলে তারা।

শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে স্বেচ্ছায় উদ্যোগী হয় চাষাড়া বেইলী স্কুলের শিক্ষার্থীরা। এ লক্ষ্যে ১৯ সেপ্টেম্বর এই শিক্ষার্থীরা শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্নতার অনুমতি চেয়ে আবেদন করেছিলো মেয়র আইভীর কাছে। সেই আবেদনের প্রেক্ষিতেই এই কর্মসূচির শুভ সূচনা করেন তিনি।

বেইলী স্কুলের প্রতিষ্ঠাতা কাসেম জামালের সভাপতিত্বে এই কর্মসূচি শুরু হয়। এতে আরও উপস্থিত ছিলেন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, স্কুলের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক প্রমূখ।

 

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD