বুধবার, ১২ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

শেখ কামাল আইটি সেন্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিডি নিউজ ৭১ ডেস্ক:

রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্কের শেখ কামাল আইটি ইনকিউবেশন অ্যান্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ট্রেনিং সেন্টারটির উদ্বোধন করেন।

উদ্বোধন উপলক্ষে রাজশাহীতে ট্রেনিং সেন্টারের নিচতলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে এ অনুষ্ঠানে সংযুক্ত হন। ট্রেনিং সেন্টারের উদ্বোধনের পর রাজশাহীবাসীকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই ট্রেনিং সেন্টার থেকে ছেলে-মেয়েরা যে ট্রেনিং নেবে তার মাধ্যমে তারা নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পারবে। তারা চাকরি নেবে না, চাকরি দেবে।

শেখ হাসিনা বলেন, ছেলে-মেয়েদের আইটিতে দক্ষ করে তুলতে আমরা বাজেটে আলাদা ফান্ড রেখে দিয়েছি। তাছাড়া কর্মসংস্থান ব্যাংক ও এসএমই’র মাধ্যমে টাকা দিয়েও আমরা সুযোগ করে দিচ্ছি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একজন নারী উদ্যোক্তা এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে কথা বলেন। রাজশাহীতে এ ধরনের প্রকল্প বাস্তবায়ন করায় তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি প্রধানমন্ত্রীকে বলেন, শিল্প-কারখানায় পিছিয়ে পড়া রাজশাহীতে তথ্য-প্রযুক্তিনির্ভর এই হাইটেকপার্ক স্থাপন করায় এ শহরের মানুষ উচ্ছ্বসিত বলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। বলেন, প্রকল্পটির জন্য রাজশাহীর মানুষ কৃতজ্ঞ।

অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার, নগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD