বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯, ০৪:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সমুদ্রে ৩ নম্বর সংকেত, তবে বৃহস্পতিবার বাড়তে পারে তাপমাত্রা

সমুদ্রে ৩ নম্বর সংকেত, তবে বৃহস্পতিবার বাড়তে পারে তাপমাত্রা

বিডি নিউজ ৭১ : লঘুচাপের কারণে সমুদ্রে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকতে চলছে গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে। বুধবারও সারাদিন বহাল রয়েছে এই সতর্কবার্তা। অন্যদিকে বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার রাতে আবহাওয়া অফিসের সর্তকবার্তায় বলা হয়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে বলেও সতর্কবার্তায় বলা হয়।

তবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত হলেও তা পরিমাণে কম। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৪৫ মিলিমিটার।

বুধবার সন্ধ্যার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

বৃহস্পতিবার ও শুক্রবার পর্যন্ত আবহাওয়ার অবস্থার উল্লেখযোগ্য পরিবর্তন থাকবে না। বর্ধিত পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

দেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙ্গামাটি ও টেকনাফে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার ঢাকায় বৃষ্টিপাত হয়েছে সামান্য। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার ঢাকায় সূর্য উঠবে ভোর ৫টা ৪১ মিনিটে এবং ডুববে সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD