সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
হাজী সেলিমের ছেলে গ্রেপ্তার বিশ্বনবীর অবমাননায় ফ্রান্সের বানিজ্যিক ওয়েবসাইট হ্যাক করল ‘সাইবার ৭১’ নারায়ণগঞ্জে রূপগঞ্জে কারখানায় গলিত লোহা শরীরে পড়ে ২ শ্রমিকের মৃত্যু রোহিঙ্গা সংকটে জাতিসংঘকে আরও জোরালো ভূমিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর উপকূল অতিক্রম করেছে গভীর নিম্নচাপ, ৩ নম্বর সংকেত বহাল স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান করে ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠন গাড়িচালকদের জন্য সারাদেশে বিশ্রামাগার নির্মাণ করা হবেঃ প্রধানমন্ত্রী নওগাঁ-৬ আসনে আ.লীগ প্রার্থী আনোয়ারের জয়, হরতালের ডাক বিএনপির সমাজে ধর্ষণ বন্ধে ব্যাপক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব মন্ত্রিসভায় উঠছে কাল

হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী, উদ্বিগ্ন কংগ্রেস

হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার (৩০ জুলাই) সন্ধ্যায় দিল্লির গঙ্গা রাম হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

তবে কংগ্রেসের বরাতে ভারতীয় গণমাধ্যমে এসেছে, সত্তরোর্ধ্ব সোনিয়া গান্ধী জটিল রোগে ভুগছেন। চিকিৎসার জন্য একাধিকবার যুক্তরাষ্ট্রে যেতে হয়েছে সোনিয়াকে। এর আগে গত ফেব্রুয়ারিতে দিল্লির একই হাসপাতালে ভর্তি হন কংগ্রেস সভানেত্রী। সোনিয়া গান্ধীর অসুস্থতার খবরে কংগ্রেস কর্মীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে, বৃহস্পতিবার সকালে দলের রাজ্যসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন সোনিয়া। বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দলের ওই বৈঠকে যোগ দিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা মনমোহন সিং।

১৯৯৮ সালের ১৪ মার্চ থেকে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত দীর্ঘদিন কংগ্রেসের সভানেত্রীর দায়িত্ব পালন করেছেন সোনিয়া। তারপর রাহুল গান্ধী কংগ্রেসের নেতৃত্ব পদে আসেন।

কিন্তু গত লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির জেরে গত বছরের ২৫ মে হঠাৎ কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দেওয়ার কথা ঘোষণা দিয়েছিলেন রাহুল। তারপর দীর্ঘ আড়াই মাস ধরে দল নেতৃত্বহীন অবস্থায় ছিল। দলের বিভিন্ন স্তরের নেতারা রাহুলের মত বদলের চেষ্টা করালেও কাজ হয়নি। পরে গত আগস্টের মাঝামাঝিতে ফের কংগ্রেসের দায়িত্বভার কাঁধে তুলে নেন সোনিয়া গান্ধী। তাকে অন্তর্বর্তী সভানেত্রী নির্বাচিত করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD