শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

৩১শে আগস্টঃ শোক র‍্যালী সফলের আহ্বান- পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

শোকের মাস উপলক্ষে ৩১ শে আগস্ট জাতীয় এবং কেন্দ্রিয় নেতৃবৃন্দের উপস্থিতে এক বিশাল শোক র‍্যালীর আয়োজন করতে যাচ্ছেন নারায়নগঞ্জের বিশিষ্ট রাজনীতিবীদ ও জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ। র‍্যালীটি ৩১শে আগস্ট বিকাল ৩ ঘটিকায় নারায়নগঞ্জের আলীগঞ্জ থেকে শুরু করে নারায়নগঞ্জ শহর প্রদক্ষিণ করবে।

উক্ত র‍্যালীতে তিনি আওয়ামীলীগের সর্বোস্তরের সকল নেতাকর্মীদের যোগদানের মাধ্যমে শোককে শক্তিতে রুপান্তরিত করার আহ্বান ব্যক্ত করেন।

শ্রমিক নেতা পলাশ বলেন, আগস্ট মাস এলেই মনে পড়ে যায় সেই ভয়াবহ স্মৃতি, যা আমাদের বেদনার্ত করে তোলে। বিশাল হৃদয়ের যে মানুষটিকে কারাগারে বন্দি রেখেও স্পর্শ করার সাহস দেখাতে পারেনি পাকিস্তানি বাহিনী, অথচ স্বাধীন বাংলার মাটিতে নির্মমভাবে তাকে জীবন দিতে হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর সেই দুঃসহ স্মৃতি এখনো বয়ে বেড়াচ্ছে গোটা জাতি। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বাঙালির হৃদয়ের আসনে তিনি চির ভাস্বর, চির অম্লান। বাঙালির হৃদয়ের মণিকোঠায় তিনি অধিষ্ঠিত। পনের আগস্টের কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ঘটনায় গোটা বিশ্বে নেমে আসে শোকের ছায়া এবং ছড়িয়ে পড়ে ঘৃণার বিষবাষ্প। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে থেমে থাকেনি। এরপর তার বেঁচে যাওয়া কন্যা শেখ হাসিনাকে অন্তত ১৯ বার হত্যার চেষ্টা করে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed by M Host BD