রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে রূপগঞ্জে কারখানায় গলিত লোহা শরীরে পড়ে ২ শ্রমিকের মৃত্যু রোহিঙ্গা সংকটে জাতিসংঘকে আরও জোরালো ভূমিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর উপকূল অতিক্রম করেছে গভীর নিম্নচাপ, ৩ নম্বর সংকেত বহাল স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান করে ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠন গাড়িচালকদের জন্য সারাদেশে বিশ্রামাগার নির্মাণ করা হবেঃ প্রধানমন্ত্রী নওগাঁ-৬ আসনে আ.লীগ প্রার্থী আনোয়ারের জয়, হরতালের ডাক বিএনপির সমাজে ধর্ষণ বন্ধে ব্যাপক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব মন্ত্রিসভায় উঠছে কাল পদ্মা সেতু এখন বঙ্গবন্ধু সেতুর সমান দৃশ্যমান বিশ্ব শান্তি ও নিরাপত্তা রক্ষায় কাজ করতে চায় বাংলাদেশঃ প্রধানমন্ত্রী

২১ এপ্রিল ৫০ বছরে পদার্পণ করবেন বহুমুখী প্রতিভার অধিকারী শ্রমিকনেতা পলাশ

বিডি নিউজ ৭১ ডেস্কঃ

মুক্তিযুদ্ধ চলাকালীন ১৯৭১ সালের ২১শে এপ্রিল ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জে ইদ্রিস আলী মেম্বার ও মা হাজেরা খাতুন দম্পতির ঘরে জন্মগ্রহন করেন পলাশ। আসছে ২১ এপ্রিল (মঙ্গলবার) ৫০ বছর পা রাখতে যাচ্ছেন খেটে খাওয়া শ্রমজীবী মানুষের প্রাণের স্পন্দন, গণমানুষের নেতা, দক্ষ ক্রীড়া সংগঠক ও শিক্ষানুরাগী জাতীয় শ্রমিকলীগ নেতা এবং ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের কেন্দ্রিয় সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ।

 

ছাত্রজীবনে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির ময়দানে পদার্পণ করেন তিনি। ১৯৮৫ সালে ছাত্রলীগের কুতুবপুর ইউনিয়নের সর্বকনিষ্ঠ সভাপতি নির্বাচিত হন এবং পর্যায়ক্রমে থানা পর্যায়ে ছাত্রলীগের রাজনীতি করেন। সর্বদা জনদরদী এবং মেহনতী মানুষের জন্য মন কাঁদা এই মানুষটি অসহায় শ্রমজীবী খেটে মানুষের ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে পরবর্তীতে প্রবেশ করেন শ্রমিকলীগের রাজনীতিতে। মেধা এবং যোগ্যতার বলয়ে পৌঁছে যান শ্রমিকলীগের কেন্দ্রিয় পর্যায়ে।

 

এখন সেই অসহায় অধিকার বঞ্চিত শ্রমজীবী মানুষেরা পলাশ নামটির মাঝে খুঁজে পায় নিরাপদ আশ্রয়। জীবন্ত কিংবদন্তী আলহাজ্ব কাউছার আহমাদ পলাশ মানুষের সুখে দুংখে পাশে থেকে কাজ করা এবং শিক্ষার আলোক বর্তিকা জ্বেলে দেওয়ার মন মানুষিকতা সব কিছুই পেয়েছেন তারা বাবা মরহুম ইদ্রিস আলী মেম্বারের কাছ থেকে। টেকনাফ থেকে তেুঁতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া সমগ্র দেশের যেখানেই শ্রমজীবী মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়, সেখানেই গর্জে উঠে শ্রমিকনেতা পলাশের বলিষ্ঠ কন্ঠস্বর।

 

কোথায় নেই পলাশ? মায়ানমার থেকে বিতারিত নির্যাতিত মুসলিম রোহিঙ্গা, স্কুল, কলেজ, মাদরাসা, ক্রীড়াঙ্গন সর্বক্ষেত্রেই রয়েছে তার পদচারণা। পলাশ ছুটে চলেছেন, সুকান্তের রানারের মত দূর্বারগতিতে।

 

বর্তমান বাংলাদেশের মহামারী করোনা ভাইরাসে দেশের মানুষ এবং কর্মহীন শ্রমিকরা যখন অসহায় হয়ে পড়েছে ঠিক সেই মূহূর্তে কর্মহীন এসব মানুষের পাশে দাঁড়াচ্ছেন শ্রমিক নেতা পলাশ। ৩ এপ্রিল থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে ত্রাণ সহায়তা দিয়ে আসতেছেন এই নেতা।

 

পলাশ সর্বদাই তার সহযোদ্ধাদের সব বলেন, তোমরা মনে রেখো ‘যে জীবন মানুষের কল্যাণে আসে না, সে জীবনের কোনো মূল্য নেই’। এ বানীকে বুকে ধারণ করে মানবতার কল্যাণে শান্তির দূত হয়ে আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ এগিয়ে যাচ্ছেন।

 

বলিষ্ঠ নেতৃত্ব এবং সততার মাধ্যমে তিনি অন্যায়কে করেছেন পদদলিত। সন্ত্রাস নয়, আদর্শই তার একমাত্র হাতিয়ার। তাইতো তিনি প্রতিটি মানুষের নিকট নিজেকে শান্তির দূত হিসেবে তুলে ধরতে সক্ষম হয়েছেন।

 

গণমানুষের এই নেতা ৫০ বছর বয়সে পা রাখবেন ২১ এপ্রিল (মঙ্গলবার)। তার শুভ জন্মদিনে রইলো অগ্রিম শ্রদ্ধা ও ভালোবাসা। এগিয়ে যাও দৃঢ় প্রত্যয়ে। শুভ হোক তোমার পথচলা এটাই আমাদের প্রত্যাশা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD