মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০২:১৯ পূর্বাহ্ন

৬০ গজ দূর থেকে গোল বানালেন বার্সা গোলরক্ষক

বিডি নিউজ ৭১ (স্পোর্টস ডেস্ক):

দলের সেরা তারকা ও উঠতি তারকা—দুজনেই চোটে। বলা হচ্ছে লিওনেল মেসি ও আনসু ফাতির কথা। গেটাফের মাঠে আজ দুজনের কাউকেই পায়নি বার্সেলোনা। দুশ্চিন্তাটা তাই দানা বেঁধেছিল বার্সা সমর্থকদের মনে। কিন্তু গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন বুঝিয়ে দিলেন, মেসি-ফাতি নেই তো কী হয়েছে? গোল করতে না পারেন অন্তত গোল করার বল বানিয়ে দিতে জানেন তিনিও! এই একুশ শতাব্দীতে বার্সার প্রথম গোলরক্ষক হিসেবে লা লিগায় গোল বানিয়ে দিলেন টের স্টেগেন।

ম্যাচটি না দেখে থাকলে অবিশ্বাস্য মনে হতেই পারে। গেটাফের মাঠে আজ বার্সার প্রথম গোলের কারিগর দলটির এই গোলরক্ষক! পরের গোলটি জুনিয়র ফিরপোর। গেটাফের মাঠে ২-০ গোলের এ জয়ে এবার প্রতিপক্ষের মাঠে জঘন্য ফর্মের ধারা কাটাল বার্সা। এর আগে ছয় ম্যাচের মধ্যে তিন ম্যাচ প্রতিপক্ষের মাঠে খেলে জয়বঞ্চিত ছিল আর্নেস্তো ভালভার্দের দল। চতুর্থবারের চেষ্টায় ধরা দিল জয়।

প্রথমার্ধ শেষের চার মিনিট আগে বার্সা রক্ষণভাগের ওপর দিয়ে শট নিয়েছিলেন গেটাফের ডিফেন্ডার ডিনিয়ে ডাকোনাম। টের স্টেগেন একটু এগিয়ে এসে বলটা বিপদমুক্ত করেই তুলে মারেন প্রতিপক্ষের রক্ষণভাগ বরাবর। প্রায় ৬০ গজ দূর থেকে জার্মান গোলরক্ষকের রক্ষণ চেরা পাস গিয়ে পড়ে লুই সুয়ারেজের সামনে। সামনে পথটুকু ফাঁকা থাকায় দুর্দান্ত এক দৌড়ে বল নিয়ে বেরিয়ে যান উরুগুয়ের এ ফরোয়ার্ড। গোলরক্ষক একটু এগিয়ে আসায় বুদ্ধি করে তাঁর মাথার ওপর দিয়ে চিপ করে গোল করেন সুয়ারেজ। ক্লাব ফুটবলে এটি ছিল সুয়ারেজের ৪০০তম গোল।

বার্সা দ্বিতীয় গোলটি পেয়েছে দ্বিতীয়ার্ধ শুরুর চার মিনিটের মাথায়। গেটাফের গোলপোস্ট তাক করে জোরালো শট নিয়েছিলেন বার্সার উইঙ্গার কার্লেস পেরেজ। স্বাগতিক গোলরক্ষক তা প্রথম চেষ্টায় রুখে দিলেও ‘ক্লিয়ার’ করতে পারেননি। ফিরতি শটে গোল করেন জুনিয়র ফিরপো। নির্ধারিত সময়ের শেষ আট মিনিট ১০জন নিয়ে খেলেছে বার্সা। গেটাফে অধিনায়ক মলিনাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ক্লেমেন্ত লংলে। পরের ম্যাচটি খেলতে পারবেন না এ সেন্টারব্যাক। এ পজিশনে এমনিতেই খেলোয়াড়ের ঘাটতি রয়েছে বার্সার। লংলে লাল কার্ড দেখায় ভালভার্দের কপালে দুশ্চিন্তার ভাঁজ আরও বাড়বে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD