বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৮:১০ অপরাহ্ন

খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর

বিডি নিউজ ৭১ ডেস্ক:

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মানহানির দুই মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর করে বাড়িয়েছেন হাইকোর্ট। পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট কামরুজ্জামান মামুন, সালমা সুলতানা সোমা প্রমুখ। জামিনের মেয়াদ বৃদ্ধির বিষয়টি বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল আমাদের সময়কে নিশ্চিত করেছেন।

গত ১৮ জুন বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই দুই মামলায় ছয় মাসের জামিন দেন। কিন্তু জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এই মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ঢাকা মহানগর হাকিম আদালতে করা মামলা দুটি এখন বিচারাধীন। এ মামলায় গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এ অবস্থায় এই দুই মামলায় খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হয়।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ড হওয়ার পর বিএনপি চেয়ারপারসনকে কারাগারে নেওয়া হয়। সেই থেকে তিনি কারাবন্দী রয়েছেন। তার কারামুক্তির জন্য সাজাপ্রাপ্ত দুটি মামলায় জামিনের প্রয়োজন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2018 bdnews71
Design & Developed BY N Host BD